বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

মেডিকেল কলেজ স্থাপনের বরাদ্দ অন্য প্রকল্পে নিচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়

Paris
Update : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

এফএনএস : ২০২০-২০২১ অর্থবছরে বার্ষিক উন্নয়ন প্রকল্পে (এডিপি) বরাদ্দ থাকা মেডিকেল কলেজ নির্মাণের একটি প্রকল্পের টাকা কমিয়ে কক্সবাজারের জেন্ডারবিষয়ক এক প্রকল্পে দেয়ার প্রস্তাব করেছিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। গতকাল সোমবার পরিকল্পনা কমিশন তাতে সায় দিয়েছে।

এতে চলতি অর্থবছরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেই ‘এস্টাবলিশমেন্ট অব ৫০০ বেডেড হসপিটাল অ্যান্ড এনসিলারি ভবন ইন যশোর, কক্সবাজার, পাবনা ও আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ এবং জননেতা নুরুল হক আধুনিক হাসপাতাল, নোয়াখালী’ প্রকল্পের বরাদ্দ কমে তাদের ‘হেলথ অ্যান্ড জেন্ডার সাপোর্ট অ্যাট কক্সবাজার ডিস্ট্রিক্ট’ প্রকল্পে বরাদ্দ যাচ্ছে।

চলতি অর্থবছরের এডিপিতে ২৫৬ কোটি ৭২ লাখ টাকা বরাদ্দ ছিল ‘এস্টাবলিশমেন্ট অব ৫০০ বেডেড হসপিটাল অ্যান্ড এনসিলারি ভবন ইন যশোর, কক্সবাজার, পাবনা ও আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ এবং জননেতা নুরুল হক আধুনিক হাসপাতাল, নোয়াখালী’ প্রকল্পের জন্য। সেখান থেকে ৬০ কোটি ৩০ লাখ টাকা যাচ্ছে চলতি অর্থবছরে বরাদ্দ না থাকা ‘হেলথ অ্যান্ড জেন্ডার সাপোর্ট অ্যাট কক্সবাজার ডিস্ট্রিক্ট’ প্রকল্পে।

এ বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বক্তব্য হলো, ‘প্রস্তাবিত উপযোজন অনুমোদিত হলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের ২০২০-২০২১ অর্থবছরের এডিপিতে বরাদ্দ করা মোট প্রকল্প সাহায্যের কোনো পরবর্তন হবে না এবং প্রকল্প সাহায্য বরাদ্দ করা অর্থের সৎ ব্যবহার বৃদ্ধি পাবে। এ অবস্থায় উপরের প্রকল্প সাহায্য বাবদ বরাদ্দ উপযোজন প্রস্তাবটি অনুমোদনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।


আরোও অন্যান্য খবর
Paris