রবিবার

৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মামুনুল বললেন প্রতিটি সেশনে উন্নতি হচ্ছে

Paris
Update : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

এফএনএস : কাতার ম্যাচ সামনে রেখে শেষ মুহূর্তের প্রস্তুতির ব্যস্ততা চলছে। গোলরক্ষক কোচ লেস ক্লিভেলি জানালেন, রানা-জিকো-পাপ্পুদের নিয়ে ট্যাকটিক্যাল বিষয়ের কাজ শুরু করার কথা। অভিজ্ঞ মিডফিল্ডার মামুনুল ইসলাম দিলেন আশা, প্রতিটি সেশনে উন্নতি করছেন তারা। ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচে আগামী শুক্রবার স্বাগতিক কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। গত অক্টোবরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম লেগে ২-০ গোলে হেরেছিল দল। একদিন বিশ্রাম শেষে সোমবার পুনরায় অনুশীলনে নেমেছে বাংলাদেশ।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রধান কোচ জেমি ডে যেতে না পারায় দলকে দেখভাল করছেন সহাকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস। জেমি না থাকলেও সবকিছু ঠিকঠাক চলছে বলে জানালেন ৩১ বছর বয়সী মিডফিল্ডার মামুনুল। “এখন পর্যন্ত প্রস্তুতি খুবই ভালো। ট্রেনিং সেশনে আমরা দিনকে দিন উন্নতি করছি। এখানে আমরা ভালো সুযোগ-সুবিধা পাচ্ছি। থাকার, খাবার, পরিবেশ ভালো। সবকিছু মিলিয়ে আমরা ভালো আছি এবং প্রতিটি ট্রেনিং সেশনে উন্নতি করছি। কাতার ম্যাচ আমাদের জন্য খুবই কঠিন ম্যাচ।

কিন্তু আমরা চাই ওদের বিপক্ষে ভালো করতে। আমি মনে করি, শুক্রবার আমরা ওদের বিপক্ষে ভালো করতে পারব।” “জেমি সবসময় আমাদের মানসিকভাবে চাঙ্গা করে রাখে। টিমের অনান্য স্টাফ তারা সবাই ভালো কিন্তু জেমি মানে একটা বাড়তি অনুপ্রেরণা। কোচ থাকলে অবশ্যই আমাদের আরও ভালো হত। তবে কোচ নাই-এ মুহূর্তে এখানে আমাদের কেউ সেটা তেমন একটা অনুভব করছে না। প্রতিদিন তার সঙ্গে আমাদের কথা হচ্ছে। সে বিভিন্ন নির্দেশনা দিচ্ছে দূর থেকে।

আশা করি, আমরা ভালো কিছু করে যেন কোচকে খুশি করতে পারি।” শক্তিশালী কাতারের আক্রমণভাগের ঝাপটা সবচেয়ে বেশি যাবে গোলরক্ষকদের উপর দিয়ে। রানা-জিকো-পাপ্পুদের নিয়ে কাজ শুরুর কথা জানিয়েছেন গোলকিপিং কোচ ক্লিভেলি। “একদিন বিশ্রামের পর ছেলেরা পুনরায় অনুশীলন করেছে সোমবার। আগামী শুক্রবারের ম্যাচ সামনে রেখে অনুশীলনে কিছু ট্যাকটিক্যাল সেশন হয়েছে। সোমবার সকালে গোলরক্ষকের হাত-পায়ের মুভমেন্ট নিয়ে কাজ হয়েছে। সামনে ধারাবাহিকভাবে আরও অনেক বিষয় নিয়ে কাজ হবে।”


আরোও অন্যান্য খবর
Paris