চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে অবৈধ আগ্নেয়াস্ত্র জব্দ করেছে ৫৩ বিজিবি ব্যাটলিয়ন। রবিবার রাতে জেলার শিবগঞ্জ উপজেলার শান্তিমোড়ে আগ্নেয়াস্ত্র-গুলি পাচারের গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৩টি বিদেশী পিস্তল, ১টি ওয়ান শুটার গান, ৩টি ম্যাগজিন ও ১৩ রাউন্ড গুলি উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি সদস্যরা।

সোমবার এক প্রেসনোটে চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ সুরুজ মিয়া, পিএসসি, এসি জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চোরাকারবারীদের অস্ত্র পাচারের খবর পেয়ে রবিবার রাতে মনাকষা বিওপির একটি চৌকষ টহল দল সীমান্ত হতে আনুমানিক ৮ কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার শাহাবাজপুর ইউনিয়নের শান্তির মোড় নামক স্থানে অস্ত্র ও গোলাবারুদ চোরাচালান বন্ধে বিশেষ অভিযান চালায়।

বিজিবির টহল দলের উপস্থিতি টের পেয়ে একজন অজ্ঞাত ব্যক্তি তার হাতে থাকা ব্যাগ ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত ব্যাগ তল্লাশি করে ৩টি বিদেশী পিস্তল, ১টি ওয়ান সুটার গান, ৩টি ম্যাগাজিন এবং ১৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৩ লক্ষ ৮ হাজার ৬’শ টাকা। উদ্ধারকৃত অস্ত্র গোলাবারুদ শিবগঞ্জ থানায় জমা দিয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।