শনিবার

২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বদলগাছীতে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ

Paris
Update : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

নওগাঁর বদলগাছীতে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্টিত হয়েছে। রোববার বেলা ১১ টায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত¡াবধানে বদলগাছী উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

উপজেলা নির্বাহী অফিসার মুহাঃ আবু তাহিরের সভাপতিত্বে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন ও সমাপনি অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুল আলম খান।

আরো বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ইমামুল আল-হাসান তিতু, বদলগাছী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার জবির উদ্দীন এফ এফ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার হাসান আলী, সমাজসেবা কর্মকর্তা তারিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মোখলেছুর রহমান ও পরিসংখ্যান কর্মকর্তা মাজেদুল ইসলাম প্রমূখ।

বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশগ্রহন করে উপজেলার ১২ টি হাইস্কুল ও ৪ টি কলেজ। এতে স্কুল পর্যায়ে প্রথম স্থান অধিকার করে মথুরাপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় এবং কলেজ পর্যায়ে প্রথম স্থান অধিকার করে গোবরচাপাহাট ডিগ্রী কলেজ।

অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয় এবং অংশগ্রহণকারী প্রত্যেক স্কুল ও কলেজকে শুভেচ্ছা ক্রেস্ট বিতরণ করা হয়। এছাড়াও উপজেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক অনলাইন কুইজ প্রতিযোগিতায় বিজয়ী এবং বিজ্ঞান অলিম্পিয়াডে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণের মাধ্যমে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শেষ হয়।


আরোও অন্যান্য খবর
Paris